ইমেইলে ছবি পাঠানোর নিয়ম

Last Updated on: 17th জুলাই 2022, 06:44 পূর্বাহ্ন

ইমেইলে কিভাবে ছবি পাঠানো যায় তার নিয়মাবলী:হ্যালো বন্ধুরা আজকের পোস্ট এ আমরা আলোচনা করবো ইমেইলে ছবি পাঠানোর নিয়ম সম্পর্কে।  আমাদের অনেক সময় নানা কারণে ইমেইল এর সাথে ছবি পাঠানোর দরকার হয়ে পড়ে তা সে ব্যাক্তিগত কারণেই হোক কিংবা কোনো অফিসিয়াল কাজের জন্যই হোক।

ইমেইলে ছবি পাঠানো খুবই সহজ ব্যাপার। আপনি মাত্র কয়েকটি ধাপেই সহজে ইমেইল দিয়ে ছবি পাঠাতে পারেন দ্রুত ও সম্পূর্ণ বিনামূল্যে পৃথিবীর যেকোনো প্রান্তে। আপনার শুধু থাকতে হবে একটি ইন্টারনেট সংযোগ আর একটি স্মার্টফোন বা ল্যাপটপ বা ডেস্কটপ।

জিমেইল এর সাহায্যে কি ভাবে ছবি পাঠাবেন ?

ফ্রি ইমেইল পরিষেবার জন্য জিমেইল অনেক জনপ্রিয়. সারা বিশ্বে প্রায় জিমেইল ব্যাবহারকারীর সংখ্যা প্রায় ১.৫ বিলিয়ন এর ও অধিক।তাই প্রথমেই  কি ভাবে সহজে জিমেইল এর মাধ্যমে ছবি পাঠাবেন সেটা আলোচনা করলাম।

স্টেপ ১: আপনার জিমেইল একাউন্ট লগইন করুন।

স্টেপ ২: আপনার জিমেইল একাউন্ট এ compose অপশন এ ক্লিক করুন।

স্টেপ ৩: আপনার জিমেইল একাউন্ট এ attachement অপশন এ ক্লিক করুন।

জিমেইল একাউন্ট এ attachement অপশন এ ক্লিক করুন ইমেইলে ছবি পাঠানোর নিয়ম
জিমেইল একাউন্ট এ attachement অপশন এ ক্লিক করুন।

স্টেপ ৪: এর পর আপনার পছন্দের ছবি যেটি আপনি পাঠাতে চান ব্রাউস করে অ্যাটাচ করে দিন ইমেইল এর সাথে।তারপর সেন্ড বাটন এ ক্লিক করলেই আপনার ইমেইল এর সাথে ছবিটি চলে যাবে প্রাপকের ইমেইল একাউন্ট এ।

তবে আপনি চাইলে সরাসরি ইমেইল বডিতেও কপি পেস্ট করে ছবি পাঠাতে পারেন।এর জন্য আপনাকে যেকোনো ছবিতে গিয়ে কপি করে ,ইমেইল বডি তে এসে পেস্ট অপশন এ ক্লিক করলেই হবে।

ইমেইল বডিতেও কপি পেস্ট করে ছবি পাঠাতে পারেন
ইমেইল বডিতেও কপি পেস্ট করে ছবি পাঠাতে পারেন

তবে জিমেইল একাউন্ট এ attachement এর ক্ষেত্রে আপনাকে মনে রাখতে হবে যেন কোনো ইমেজ বা ইমেজগুলির সাইজও ২৫ মেগাবাইট এর বেশি না হয় তাহলে কিন্তু attachement কাজ করবে না।

তাই আমরা সবসময় বেশি সংখক ছবি পাঠাতে জিপ ফাইল এর কথা বলবো এতে করে আপনি অনেক বেশি সংখক ছবি কমপ্রেস করে পাঠাতে পারেন সহজে।

ইয়াহু মেইল এর মাধ্যমে ছবি পাঠাবেন  কিভাবে?

এবার আসি ইয়াহু মেইল এর কথায়। জিমেইল এর মতোই ইয়াহু মেইল বেশ জনপ্রিয় ইমেইল পরিষেবা। তাই আপনার যদি ইয়াহু মেইল থাকে তবে নিচের স্টেপ গুলো দেখে আপনি সহজেই ইয়াহু মেইল এর মাধ্যমে ছবি পাঠাতে পারবেন.

স্টেপ ১: আপনার ইয়াহু মেইল একাউন্ট লগইন করুন।

স্টেপ ২: আপনার ইয়াহু একাউন্ট এ compose অপশন এ ক্লিক করুন।

স্টেপ ৩: আপনার ইয়াহু একাউন্ট এ attachement অপশন এ ক্লিক করুন।

স্টেপ ৪: এর পর আপনার দরকারি ছবি যেটি আপনি পাঠাতে চান ব্রাউস করে অ্যাটাচ করে দিন ইমেইল এর সাথে।তারপর সেন্ড বাটন এ ক্লিক করলেই আপনার ইমেইল এর সাথে ছবিটি চলে যাবে প্রাপকের ইমেইল একাউন্ট এ।

ইয়াহু মেইল কোয়ান্ট দিয়ে আপনি জিমেইল সিঙ্ক করেও ইয়াহু মেইল থেকে আপনার মেইল একাউন্ট নিয়ন্ত্রণ করতে পারেন।

কি ভাবে ইমেইলে ফাইল পাঠাবেন ?

ইমেইলে আপনি ছবি ছাড়াও যেকোনো ফাইল অ্যাটাচ করে পাঠাতে পারেন তবে তা ছবির মতোই ২৫ মেগাbyte এর মধ্যে থাকতে হবে।

সৌমিক ঘোষ

About সৌমিক ঘোষ

সৌমিক ঘোষ একজন ইন্টারনেট মার্কেটিং প্রফেশনাল, ব্লগার। তিনি ইন্টারনেট মার্কেটিং এ প্রায় ১২ বছর ধরে কাজ করছেন ।ব্লগিং ছাড়াও অবসর সময় এ গান শোনা তার একটি নেশা।

View all posts by সৌমিক ঘোষ →

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।