পিজি হাসপাতালে অনলাইন টিকিট কি ভাবে মাত্র ২ মিনিট এ

Last Updated on: 20th আগস্ট 2023, 03:45 অপরাহ্ন

অনেকেই পিজি হাসপাতালে ডাক্তার দেখানোর নিয়ম কিভাবে অনলাইন করা যায় সেই সম্পর্কে জানতে চান। 

হ্যালো বন্ধুরা আজকের এই পোস্ট এ আমরা পিজি হাসপাতালে অনলাইন টিকিট কি ভাবে মাত্র ২ মিনিট এ কাটবো তার সম্পকে জেনে নেবো। আপনার হাতে মোবাইল বা কম্পিউটার থাকলেই বিনামূল্যে ঘরে বসেও পিজি হাসপাতালে এ আউটডোর এ টিকেট কেটে নিতে পারবেন। এর জন্য কোনো টাকা লাগবে না।

কলকাতার পিজি হাপাতালে দূর দূরান্ত থেকে প্রতিদিন প্রায় হাজার হাজার মানুষ আসেন বিনামূল্যে ভালো চিকিৎসা পেতে। এদের মধ্যে অনেক আউটডোর রুগী দেখতে আসেন। কিন্তু প্রচন্ড ভিড় এর ফলে অনেকেই অসুবিধায় পড়েন। আজকের এই পোস্ট এ আপনি দেখিয়ে দেব কি ভাবে অনলাইন আপনি কেটে নিতে পারবেন পিজি হাসপাতালে আউটডোর টিকিট।

স্টেপ ১.প্রথমেই পশ্চিমবঙ্গ সরকারের https://www.wbhealth.gov.in/ WB Health Portal এ যান ।

স্টেপ ২.নিচের বাম দিকে OPD Ticket Booking অপশন এ ক্লিক করুন।এর পর আপনাকে আপনার মোবাইল নম্বর দিয়ে দিতে হবে যেখানে একটি OTP আসবে যা পূরণ করতে হবে।

 

স্টেপ ৩:আপনার সামনে অনলাইন টিকিট বুকিং আর অনলাইন টেস্ট রিপোর্ট দুইটি অপশন আসবে।আপনি অনলাইন টিকিট বুকিং এ ক্লিক করবেন।

স্টেপ ৪:এর পরে আপনার সামনে একটি ফর্ম খুলে যাবে যেখানে আপনি আপনার নাম,ঠিকানা ,রোগ দেখানোর তারিক ,বিভাগ,সব কিছু তথ্য দিয়ে দেবেন আর ফরমটি পুরো পূরণ করে সেভ অপশন এ ক্লিক করবেন।সাথে সাথে আপনার কাছে একটি ফর্ম পিডিএফ আকারে ডাউনলোড হবে যেটি আপনাকে প্রিন্টআউট করে নিতে হবে। তবে মনে রাখবেন অনলাইন এ পিজি তে বুকিং আপনি ৭দিন আগে থেকে রুগী দেখানোর দিন বেলা ১১টা পর্যন্ত বুকিং আপনি করে নিতে পারবেন।

স্টেপ ৫:এর পর নির্দিষ্ট দিনে পিজি হাসপাতালে গিয়ে আপনাকে কাউন্টার ওএন -১১ এবং ওএন-২৪ এ দেখতে হবে। এর ফলে কর্মীরা ওই বারকোড স্ক্যান করে আপনাকে সরাসরি আউটডোর বা বহির্বিভাগে নির্দিষ্ট ঘরে ডাক্তার বাবুর কাছে পাঠিয়ে দেবেন। এর জন্য আপনাকে লাইন দিতে হবে না। এই অনলাইন টিকিট বুকিং এর ফলে অনেক মানুষ আজ উপকৃত হচ্ছেন।

ডালিয়া ঘোষ

About ডালিয়া ঘোষ

ডালিয়া একজন গৃহবধূ। তবে টেকনোলজি বিষয়ে তার যথেষ্ট আগ্রহ আছে। তিনি মূলত ইউটিউব,এডসেন্স বিষয়ে লিখে থাকেন।

View all posts by ডালিয়া ঘোষ →

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।