১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

Last Updated on: 13th সেপ্টেম্বর 2022, 07:56 পূর্বাহ্ন

১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২

হ্যালো বন্ধুরা আজকের এই পোস্টে আমরা ১০ হাজার টাকার মধ্যে কিছু ভালো মোবাইল সম্পর্কে আলোচনা করব। মোবাইল ফোন আমাদের কাছে এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

দৈনন্দিন নানা কাজকর্ম থেকে শুরু করে বিনোদন ,শপিং, মেসেজিং সমস্ত কিছুই আজ আমরা মুঠোর মধ্যে পেয়ে যাই আমাদের মোবাইল ফোন থাকলে। আর সেই কারণেই মোবাইল ফোনের জনপ্রিয়তা আজ আকাশচুম্বী।

একটি মোবাইল ফোন যেন আজ না থাকলেই নয় বিশেষ করে স্মার্টফোনে। শুধুমাত্র সাধারণ মানুষই নয় মোবাইল ফোনের মাধ্যমে আপনি চাইলে ব্লগিং থেকে শুরু করে ইউটিউব ভিডিও বানানো ,পডকাস্ট ,ছবি বা ভিডিও এডিটিং কত কিছুই কইতে পারবেন। তার জন্য দরকার শুধু একটু দক্ষতা এবং একটি ভালো মানের মোবাইল ফোন।

তবে আশার কথা এই যে বর্তমান প্রতিযোগিতার বাজারে বাজার চলতি ছোট-বড় সব মোবাইল কোম্পানি তাদের পসরা সাজিয়ে বসেছে আপনার জন্য। তাই আপনার বাজেট যদি ১০ হাজার টাকার মধ্যে থাকে এবং আপনি যদি এই বাজেটের মধ্যেই একটি ভালো স্মার্টফোন অ্যানড্রয়েড ফোনের খোঁজ করে থাকেন এই পোস্টটি আপনাদের খুব সাহায্য করবে বলে বলতে পারি।

তো আসুন শুরু করি ১০০০০ টাকার মধ্যে আপনারা ঠিক কোন কোন মোবাইল ফোন কিনতে পারবেন।

১.রিয়েলমি নাজরো ৩০এ

তালিকায় প্রথম নামটি হল রিয়েলমি নাজরো ৩০এ। এই ফোনটির মূল বিশেষত্ব হলো এই ফোনটির আর্টিস্টিক ডিজাইন এবং স্টাইলিশ লুক। এছাড়াও এর মধ্যে রয়েছে বড় ৬.৫ ইঞ্চি স্ক্রিন ৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং একটি বিশাল ৬ হাজার মিলিয়াম্পেরে ব্যাটারি যেগুলি আপনাকে সহজেই একবার দুইদিনের ব্যাটারি ব্যাকআপ দিয়ে দেব ফোনটির রামের পরিমানোর ২ জিবি স্টোরেজ ৩২ জিবি রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের এবং ২ মেগাপিক্সেলের এবং প্রসেসর হলো মিডিয়াটেক হেলিও জি ৮৫.

এই ফোনটি সর্বসাকুল্যে দাম পড়বে ১০ হাজারের নিচে।

২.স্যামসাংয়ের গ্যালাক্সি এস ১২

এরপরের যে ফোনটি আপনার সাথে আলোচনা করব সেটি হল স্যামসাংয়ের গ্যালাক্সি এস ১২।

স্যামসাঙ সম্পর্কে যারা আগ্রহী বা স্যামসাংয়ের স্মার্ট ফোন সম্পর্কে যারা জানেন তারা সহজেই বুঝতে পারবেন স্যামসাংয়ের ব্র্যান্ড ভ্যালু কতটুকু। স্যামসাং একটি প্রখ্যাত ইলেকট্রনিক্স কোম্পানি এবং তাদের তৈরী করা মোবাইল ফোনেও বিশ্বজুড়ে সমাদৃত। বিশেষ করে ১০ হাজার টাকার মধ্যে পাওয়া এই মডেলটিটু অভূতপূর্ব।

এই মডেল টি সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো এর ক্যামেরা যেটি এই ক্লাসের মোবাইলের মধ্যে সবচেয়ে শ্রেষ্ঠ বলে মনে করা হয়। এর মধ্যে রয়েছে এর প্রাইমারি ৪৮ মেগাপিক্সেলের তাই ক্লারিটি এবং পরিষ্কার ছবি ব্যাপারে এই ফোনটি অনেক এগিয়ে। এই ফোনটির মাধ্যমে আপনি মাল্টিটাস্কিং গেম খেলা, ভিডিও একসাথে করতে পারবেন।

এই ফোনটির মধ্যে রয়েছে স্যামসাংয়ের অক্টাকোর এক্সিনোস প্রসেসর আপনাকে অনেক দারুন ইউজার এক্সপেরিয়েন্স দেবে। তাই বারবার হ্যাং হওয়া এই প্রবলেম ভাই এই সমস্যা থেকে আপনি এই ফোনটি আপনাকে রেহাই দেবে বলে আশা করি।

আর ব্যাটারি হলো এই ফোনটির ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ার এবং ডিসপ্লে সাইজ বড় ৬.৫ ইঞ্চেস

৩.ইনফিনিক্স স্মার্ট ৫

এবারে আসি তালিকায় থাকা তৃতীয় ফোন এর কথায়। বর্তমানে ইনফিনিক্স মোবাইল ফোনের দুনিয়ায় বেশ জনপ্রিয় ব্র্যান্ড। ইনফিনিক্স স্মার্ট ৫ ফোনটি মূলত তার লোক এবং একটি বারের জন্য বেশ জনপ্রিয় এবং যারা কম বাজেটের মধ্যে বেশি ব্যাটারির মোবাইল ফোন খুঁজছেন তাদের জন্য। এই মডেলটি বেশ ভালো এর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এর ডিসপ্লে সাইজ ৬.৮২ ইঞ্চ ,ব্যাটারী ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার এবং প্রসেসর হলো মিডিয়াটেক হেলিও জি ২৫.

আর রাম মোটামুটি সন্তোষজনক ২ জিবি ইন্টার্নাল মেমোরি ক্যাপাসিটি ৩২জিবি।

৪. রিয়েলমি সি ইলেভেন

এবারে আছি তালিকায় থাকা ৪ নম্বর ফোনটির ব্যাপারে। রিয়েলমি সি ইলেভেন স্মার্টফোনের মধ্যে রিয়েলমি ব্যান্ড বর্তমানে ভারতীয়দের মধ্যে খুবই জনপ্রিয় রয়েছে।

স্মার্টফোনটি মূল বিশেষত্ব হলো থেকে পরিষ্কার ক্যামেরা কোয়ালিটি , মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর এবং এর ডিসপ্লে ডিসপ্লে সাইজ হল ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস। কোয়ালিটি ক্যামেরা এ ব্যাপারে এটির ফন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল ৪ মেগাপিক্সেল এর এবং রিয়ার ক্যামেরা ১৩ এবং ২ মেগাপিক্সেল। রাম এ ব্যাপারে ইট ইজিয়ার ক্যাপাসিটি হলো ২ জিবি এবং ইন্টারনাল স্টোরেজ ৩২ জিবি।

৫. টেকনো স্পার্ক ৭

এবারে আছি তালিকায় থাকা পাঁচ নম্বর ফোনটির ব্যাপারে।টেকনো স্পার্ক ৭ কম বাজেটের মধ্যে বেশ ভালো একটি ফোন. যারা খুব ভালো ছবি তুলতে পছন্দ করেন তাদের জন্য এই ফোনটি একটি আদর্শ হতে পারে কারণ এটি রিয়ার ক্যামেরা টির মধ্যে রয়েছে ১৬ মেগাপিক্সেল এর সেনসর ক্যামেরা যেটি যেকোনো ছবি বিষয়টি খুব ভালো করে তুলতে পারে।

এছাড়াও ক্যামেরা ফোনের মধ্যে রয়েছে বড় সাইজের ৬০০০ মিলি এম্পিয়ার ব্যাটারী এবং এরপর প্রসেসর হল মিডিয়াটেক হেলিও এ ২৫.

৬.রিয়েল মি সি ২৫

এবারে আসি তালিকায় থাকা ৬ নম্বর ফোন মডেল নম্বর ফোন রিয়েল মি সি ২৫ এর নাম।

কোনটি সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো এর বড় রাম। ১০০০০ টাকার মধ্যে আপনি এই ফোনটির মধ্যে পেয়ে যাবেন ৪ জিবি রাম যেটি আপনাকে এই ফোনটির মধ্যে মাল্টিটাস্কিং এর সব সুবিধা দিয়ে দেবে। অনায়াসে আপনি একই সাথে এই মোবাইলের মধ্যে গেম খেলতে পারবেন মিউজিক শুনতে পারবেন বা ভিডিও দেখতে পারবেন টেক্সট করতে পারবেন এবং আপনার মোবাইল ফোনটি হ্যাং হবে না।

এছাড়াও ফোনটি স্টোরেজের মধ্যে রয়েছে বড় সাইজের ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং তিনটি রিয়ার ক্যামেরা যেগুলি হলো যথাক্রমে ১৩ মেগাপিক্সেলের এবং দুইটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা। ডিসপ্লে সাইজ এর দিকে দেখতে গেলে এটি আপনাকে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে প্রদান করে প্রসেসর হলো মিডিয়াটেক হেলিও জি ৭০.

আমার ব্যক্তিগত অভিমত অনুযায়ী তালিকায় থাকা সমস্ত ফোন গুলির মধ্যে এই ফোনটি ১০০০০ টাকার মধ্যে সেরা একটি ফোন যা আপনি অনায়াসে কিনতে পারেন কারণ ১০০০০ টাকার মধ্যে এত ফিচার বা বৈশিষ্ট্য আপনি অন্য ফোনের মধ্যে কখনোই পাবেন না.

৭.রিয়েল মি সি ২০

এরপরের ফোনটি হলো রিয়েল মি সি ২০।
এই ফোনটি মোটামুটি মানের ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ , ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল এর এবং রিয়ার ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। তবে মডেলটি ১০০০০ টাকার মধ্যে এই ফোনটি তেমন খাস কিছু নয়। আমার অভিমত অনুযায়ী আপনি পারলে অন্য কোন মডেল দেখতে পারেন আমাদের তালিকার।

৮.মোটো ই সেভেন পাওয়ার

এবারে আছি তালিকায় থাকা পরের তালিকায় থাকা মটোরোলা কোম্পানির মোটো ই সেভেন পাওয়ার এর কথায়। ১০০০০ টাকার মধ্যে আপনি এই মডেলটির মধ্যে পেয়ে যাবেন খুব স্টাইলিশ লুক এবং এটি দুইটি ভিন্ন রংয়ের বিক্রি হয় একটি হল তাহিতি blue অপরটি লাল।

ফোনটির মধ্যে ৫০০০ mh ব্যাটারি রয়েছে এবং ফোন ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল এর এবং রিয়ার ক্যামেরা ১৩ এবং ২ মেগাপিক্সেলের। যারা ফোন এর এর মধ্যে অটোফোকাস খুঁজছেন তাদের জন্য এই মডেল এর মধ্যে অটোফোকাস ফিচার রয়েছে তাই আপনি খুব সহজেই যে কোন বস্তুর ছবি দিতে পারবেন অনায়াসেই এবং এবং নিখুঁত ভাবে।

এবারের তালিকায় স্টেশনটি কোথায় আছি

৯. মটোরোলার মটো জি ১০ পাওয়ার

তালিকায় থাকা শেষ মডেলটিও মটোরোলার। নাম হল মটোরোলার মটো জি ১০ পাওয়ার এই ফোনটির মূল বৈশিষ্ট্য হলো এর ক্যামেরা ফিচারস এর প্রাইমারি ক্যামেরা হলো 48 মেগাপিক্সেলের এবং আরো তিনটি সেকেন্ডারি ক্যামেরা রয়েছে যেগুলোর ৫ এবং 2 মেগাপিক্সেলের তাই ছবি তোলার জন্য এই ফোনটি একটি আদর্শবান হতে পারে।

রাম হলো ৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ বেশ বড় ৬৪ জিবি এবং আরো আকর্ষণীয় ব্যাপার হল ১০ হাজার টাকার বাজেটের মধ্যে আপনি এই ফোনটিতে পেয়ে যাবেন সম্পূর্ণ ভিন্ন স্বাদের স্ন্যাপড্রাগন প্রসেসর পাবেন। নাম স্ন্যাপড্রাগন ড্রাগণ ৪৬০। যেটি আপনার মাল্টিমিডিয়া পারফরমেন্সকে খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে সাহায্য করে।

শেষ কথা :

আশা করি ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২২ পোস্ট আপনার ভালো লাগলো। আপনি কি স্মার্টফোন ব্যাবহার করেন কমেন্ট করতে ভুলবেন না। আর পোস্ট ভালোলাগলে শেয়ার করবেন প্লিজ।

সৌমিক ঘোষ

About সৌমিক ঘোষ

সৌমিক ঘোষ একজন ইন্টারনেট মার্কেটিং প্রফেশনাল, ব্লগার। তিনি ইন্টারনেট মার্কেটিং এ প্রায় ১২ বছর ধরে কাজ করছেন ।ব্লগিং ছাড়াও অবসর সময় এ গান শোনা তার একটি নেশা।

View all posts by সৌমিক ঘোষ →

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।