সেরা ১০টি ইউটিউব ডাউনলোড অ্যাপ

ইউটিউব ডাউনলোড অ্যাপ

Last Updated on: 13th মার্চ 2022, 06:20 পূর্বাহ্ন

হ্যালো বন্ধুরা এই পোস্টটিতে আমরা ইউটিউব ডাউনলোড অ্যাপ সম্পর্কে আলোচনা করব।

অনেক সময়ই আমরা ইউটিউবে সুন্দর বিভিন্ন ভিডিও দেখতে পাই কিন্তু কিভাবে সেই ভিডিও ডাউনলোড করব সেই সম্পর্কে আমাদের মনে নানা প্রশ্ন থাকে।

আমাদের এই পোস্টটি আমরা এমন দশটি ইউটিউব ডাউনলোডের অ্যাপ সম্পর্কে আলোচনা করবো যেগুলো ব্যবহার করে সহজেই আপনি আপনার পছন্দের ইউটিউব ভিডিও টি ডাউনলোড করতে পারবেন। তো আসুন শুরু করা যাক।

ইউটিউব ডাউনলোড অ্যাপ

Disclaimer: The information provided here is only for informational purposes. gorbitobangla.com does not encourage or support any type of illegal or unauthorized downloads by any means.

১. iTubeGo

iTubeGo সফটওয়্যারটি একটি জনপ্রিয় ইউটিউব ডাউনলোড অ্যাপ। এই অ্যাপটির মাধ্যমে আপনি ভিডিওগুলি কে mp3 ,mp4 ,4K এবং এইচডি mp4 ভিডিও তে কনভার্ট করতে পারবেন।

২. স্ন্যাপ ডাউনলোডার

স্ন্যাপ ডাউনলোডার অ্যাপ ,উইন্ডোজ ম্যাক ওএস এর জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ইউটিউব ডাউনলোড করার সফটওয়্যার। ইউটিউব থেকে ডাউনলোড করা যায় যেকোনো ভিডিও খুব সহজেই।

এছাড়াও ডাউনলোড এর কোয়ালিটি খুবই উচ্চ রেজুলিউশনের mp4 ভিডিও হয়। এছাড়াও mp3 ভিডিও ইউটিউবে আমি ডাউনলোড করতে পারেন। আপনি ইউটিউব এর সমস্ত প্লেলিস্ট এবং 360° ভিডিও ডাউনলোড করতে পারেন।

৩. ইউটিউব গো

ইউটিউব গো ইউটিউব এর একটি অফিশিয়াল অ্যাপ। এটি ইউটিউবের একটি লাইট ভার্সন এন্ড্রয়েড ফোন থাকে। আপনি সহজেই ইউটিউব এর মাধ্যমে আপনার পছন্দের ইউটিউব ভিডিও গুলো আপনার এন্ড্রয়েড ফোনের মধ্যে ডাউনলোড করতে পারবেন।

ইউটিউব এর মাধ্যমে ডাউনলোড করা ভিডিও গুলো আপনি অফলাইনে কোনো ইন্টারনেট কানেকশন ছাড়া দেখতে পারবেন এবং শেয়ার করতে পারবেন। তবে এটি মোর রাখতে হবে যে হলো আপনি ইউটিউব গো এর মাধ্যমে কোন mp3 অডিও ফাইল ডাউনলোড করতে পারবেন না এটা শুধুমাত্র ভিডিও ডাউনলোড এর জন্য।

৪. Airy

Airy এটি যথেষ্ট জনপ্রিয় ইউটিউব ডাউনলোড অ্যাপ। এর সাহায্যে আপনি নানা ফরম্যাটের ভিডিও ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আপনি mp3 ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন।

৫. টিউবমেট

টিউবমেট ,ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার অন্যতম একটি জনপ্রিয় অ্যাপ।
ইউটিউব ছাড়াও টিউবমেট দিয়ে আপনি ফেসবুক, ইনস্টাগ্রাম ,ডেলিমোশন ইত্যাদি আরও বিভিন্ন ভিডিও ওয়েবসাইট থেকে আপনার কাংখিত ভিডিওটি ডাউনলোড করতে পারবেন।

টিউবমেট এর মধ্যে রয়েছে একটি multi-threaded ইঞ্জিন যার সাহায্যে আপনার ডাউনলোড স্পিড কে প্রায় ৫০০ গুণ পর্যন্ত বাড়িয়ে নিতেপারেন। এছাড়াও ইউটিউব থেকে আপনি অভিন্ন অডিও ডাউনলোড করতে পারেন।

আজকের টিউবমেট এর একটি মূল বৈশিষ্ট্য হলো আপনি একই সাথে একাধিক ভিডিও টিউবমেট অ্যাপস ডাউনলোড করতে পারবেন।

আরো পড়ুন:(What is OTT) OTT কি?

৬. VidMate App

VidMate App একটি দারুন ইউটিউব ডাউনলোডের অ্যাপ। VidMate App এর সাহায্যে আপনি হাই কোয়ালিটি ভিডিও ডাউনলোড করতে পারবেন।এছাড়াও আপনি আপনি VidMate আপনার কম্পিউটার বা পিসিতে ইন্সটল করে ব্যাবহার করতে পারেন। ভিটমেট উইন্ডোস কম্পিউটারে ইন্সটল করে সেখান থেকে খুবই দ্রুত গতিতে আপনি ইউটিউব এর বিভিন্ন ভিডিও ডাউনলোড করতে পারবেন।

৭. ClipGrab

ClipGrab বর্তমানে একটি জনপ্রিয় ইউটিউব ডাউনলোডের অ্যাপ। এই অ্যাপটি মূলত উইন্ডোজ ম্যাক এবং লিনাক্সের জন্য তৈরি। আপনাকে ইউটিউব থেকে সহজে ভিডিও ডাউনলোড অপশন দেয় এবং ডাউনলোড করার পর আপনি ভিডিও থেকে mp3 কিংবা আরো অনেক অডিও ফরমেট এর ভিডিও ডাউনলোড করতে পারবেন। তাছাড়াও ডাউনলোড করে ভিডিও গুলি সহজ ভাবে এডিট করা যায়।

আরো পড়ুন:ইউটিউব এসইও কি ?

৮. Freemake Video Downloader

Freemake Video Downloader একটি জনপ্রিয় ইউটিউব ডাউনলোডার। এর সাহায্যে আপনি ইউটিউব ছাড়া ১০০০০এইরকম ভিডিও ডাউনলোড ওয়েবসাইট থেকে ভিডিও করতে পারবেন। আপনি এই ভিডিওগুলি HD, MP4, MP3, AVI, 3GP, FLV ফরমেট এ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

Freemake Video Downloader এর অন্যতম বৈশিষ্ট্য হলো আপনার ভিডিও গুলি কে খুবই হাই রেজুলেশনের ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও আপনি ৫০০ টি ইউটিউব ভিডিও একই সাথে ডাউনলোড শুরু করতে পারবেন। তাছাড়াও Freemake Video Downloader অ্যাপ টি বিখ্যাত তার দ্রুত গতির ডাউনলোড এর জন্য।

ওয়েবসাইটটির হিসেবে একটি দু’ঘণ্টা লম্বা ফুল এইচডি ভিডিও ডাউনলোড করতে মাত্র চার মিনিট সময় নেয়। বর্তমানে এর ইউসার সংখ্যা ৯৩ মিলিয়ন।

বিগত ১০ বছর ধরে জনপ্রিয় ইউটিউব ডাউনলোডার সবার কাছে Freemake খুব প্রিয়।

৯. উইন এক্স ডিভিডি

ইউটিউব ডাউনলোডার ভিডিও ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার একটি অন্যতম সেরা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার এপস ।

আপনি এই অ্যাপের সাহায্যে ইউটিউব ছাড়াও এটি আরো অনেক ভিডিও সাইট যেমন ফেইসবুক ,ডেলিমোশন, বিবিসি, ভিভো ইতালি থেকে সহজেই আপনি ভিডিও ডাউনলোড করতে পারেন।

তাছাড়া এটি আপনার অনলাইন সিকিউরিটি দিক থেকেও খুবই গুরুত্বপূর্ণ। এই ইউটিউব ডাউনলোডার সম্পূর্ণ ভাইরাসমুক্ত এবং চাইলে আপনারে আপনাদের কম্পিউটার /পিসি তেওঁ ডাউনলোড /ইনস্টল করতে পারবেন।

এছাড়াও আপনি ডাউনলোড করা ভিডিওটি রেজিলিউশন সাপোর্ট করে।

১০. মিনি ইউটিউব ডাউনলোডার

এই মিনি ইউটিউব ডাউনলোডার বর্তমানে খুবই জনপ্রিয় ইউটিউব ডাউনলোড অ্যাপ।

ইউটিউব ডাউনলোডের অ্যাপ এর সাহায্যে খুব সহজেই উচ্চ রেজ্যুলুশনের ভিডিও ডাউনলোড করতে পারবেন এছাড়াও আপনি অডিও ফাইল ও ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করে ইউটিউব থেকে ভিডিও টি কি আপনি সহজেই mp3 কিভাবে ফরম্যাট এ কনভার্ট করতে পারবেন।

বিশেষভাবে উল্লেযোগ্য : সেভ ফ্রম নেট

এটিও একটি জনপ্রিয় ওয়েবসাইট যেকোন থেকে আপনি ইউটিউব থেকে যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারেন। এটি একটি অন্যতম এটি একটি জনপ্রিয় ওয়েবসাইট যেখানে সহজেই আপনি ইউটিউব ভিডিও এইচডি গুণমান এ ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইটটিতে এসে সার্চ বারে ভিডিওটি ইউআরএল পুট করেন তো সেখানেই আপনাকে সরাসরি ডাউনলোড করার জন্য বিভিন্ন অপশন দেয়। আপনি এখান থেকে বিভিন্ন ফরম্যাটে ভিডিও যেমন ১০৮০*২০ ,৪৮০পি ডাউনলোড করতে পারবেন।

আশাকরি ইউটিউব ডাউনলোড অ্যাপ পোস্টিতে ,আপনারা সহজেই অনেক ভাল তথ্য পেলেন।

যদি আপনাদের ও অন্য আরো কিছু তথ্য জানা থাকে তো সহজেই নিচে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানান। পোস্টটি ভাল লাগলে অবশ্যই শেয়ার করুন। ধন্যবাদ।

ডালিয়া ঘোষ

About ডালিয়া ঘোষ

ডালিয়া একজন গৃহবধূ। তবে টেকনোলজি বিষয়ে তার যথেষ্ট আগ্রহ আছে। তিনি মূলত ইউটিউব,এডসেন্স বিষয়ে লিখে থাকেন।

View all posts by ডালিয়া ঘোষ →

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।