১০ টি সেরা ফ্রি ওয়ার্ডপ্রেস এডসেন্স উপযোগী থিম

সেরা ফ্রি ওয়ার্ডপ্রেস এডসেন্স উপযোগী থিম

Last Updated on: 26th সেপ্টেম্বর 2021, 03:50 অপরাহ্ন

হ্যালো বন্ধুরা আজ এই পোস্ট এ আমরা ১০ টি সেরা ফ্রি ওয়ার্ডপ্রেস এডসেন্স থিম এর কথা বলবো যেগুলি দিয়ে আপনার সহজেই ভালো আর্নিং করতে পারবেন আর নতুন এডসেন্স একাউন্ট তৈরী করে নিতে পারবেন। তো আসুন শুরু করা যাক।

এডসেন্স নতুন বা পুরাতন সকল ব্লগার তথা ওয়েবসাইট মালিকদের কাছেই ভালো একটি আর্নিং এর উপায় তাই একটি ভালো ফাস্ট লোডিং ফ্রি থিম যদি আপনি ওয়ার্ডপ্রেস এ ইনস্টল করে নিতে পারেন তবে আপনার ভিসিটর আর আর্নিং দুটোই ভালো হবে।

১. VMag

তালিকার প্রথম নামটাই VMag এর. এটি একটি দারুন ফ্রি ফাস্ট লোডিং ওয়ার্ডপ্রেস থিম যেটি এডসেন্স এর সঙ্গে ভালো কাজ করে।


অনলাইন ম্যাগাজিনে,নিউসপেপার থিম বা পার্সোনাল ব্লগ এর জন্য এটি বেশ ভালো।এর ফিচারস এর মধ্যে আছে দারুন টাইপোগ্রাফি ,স্লাইডার,রেস্পন্সিভ লেআউট ,আর নিউস WIDGET সেকশন।যদি একটি হালকা ,কালারফুল থিম আপনি চান তবে এটি আপনার জন্য বেশ ভালো হতে পারে।

২. Blossom Recipe


আপনি যদি ফুড ব্লগার হন বা রেসিপি,বা রান্নাবান্না সম্পর্কে একটি ভালো ব্লগ থিম এর খোঁজে থাকেন তবে কিন্তু Blossom Recipe আপনার জন্য আদর্শ। এর রেস্পন্সিভ লেআউট থেকে শুরু করে লোডিং স্পিড খুবই ভালো। এর নানা বৈশিষ্ট এর মধ্যে কাছে PAGINATION স্টাইল ,সার্চ ইঞ্জিন OPTIMIZATION এর উপযোগী ডিসাইন। এছাড়াও এই থিমটির সাপোর্ট টীম খুব ভালো তাই যেকোনো সমস্যা হলে সাহায্য পেয়ে যাবেন অনায়াসে।

৩. Royale News

Royale News আরো একটি এডসেন্স ফ্রেন্ডলি ওয়ার্ডপ্রেস থিম যেটি অনেক জনপ্রিয়। নিউজ সাইট , ম্যাগাজিন সাইট এ আপনি এই থিম খুব ভালো ভাবে ব্যাবহার করতে পারবেন।Contact Form 7, Yoast, Simple GDPR Cookie Compliance এই সব ওয়ার্ডপ্রেস প্লাগিন গুলি এই থিম এর সাথে খুব ভালো ভাবে কাজ করে।

এর ওয়ান ক্লিক ডেমো ইম্পোর্ট ব্যাবহার করে আপনি সহজেই কোনো কোডিং ছাড়াই এই থিম আপনার ওয়েবসাইট এ ইনস্টল করে নিতে পারবেন। এর পর প্রয়োজন মতো থিম CUSTOMIZATION এর দরকার পড়লে তও করে নিতে পারবেন।
.Royale News থিম এর বিশেষ বৈশিষ্ট হলো :

  • দুই কলাম এর পোস্ট লিস্টিং লেআউট
  • কাস্টম widget
  • মোবাইল ফ্রেন্ডলি আর রেস্পন্সিভ ডিসাইন

৪. Classified Ads

Classified Ads একটি HTML ৫ থিম যেটি যদি আপনি একটি ক্লাসিফাইড ওয়েবসাইট বানাতে চান তাহলে বেশ ভালো কাজ করে। এই থিম টি আপনার ক্লাসিফাইড ওয়েবসাইট এ যেকোনো বিজ্ঞাপন ছবি আর টেক্সট সহ পোস্ট করার সুবিধা দেয়। এছাড়া যদি আপনি পেইড এডস এর জন্য সাবস্ক্রিপশন ভিত্তিক ওয়েবসাইট বানাতে চান তবে এটি পেপাল ব্যাবহার করে আপনার ফান্ড জমা রাখতে সাহায্য করে।


আরো নানা বৈশিষ্ট এর মধ্যে আছে ২ কলাম এর লেআউট,এড বাটন টেক্সট,ফুটার ব্যাকগ্রাউন্ড আর স্টিকি পোস্ট এর সুবিধা।

৫. Digital

ডিজিটাল থিম ব্যক্তিগত এবং ব্যবসায়িক ব্যবহারের জন্য অন্যতম সেরা বহুমুখী ওয়ার্ডপ্রেস থিম। এটিতে অনেকগুলি কাস্টমাইজেশন বিকল্প রয়েছে এবং এটি ফেসবুক, Google+, টুইটার, ইউটিউবকে সংযুক্ত করে এবং এডসেন্স এর জন্য বেশ ভালো । একইভাবে, এটির মধ্যে থাকা স্লাইডার বৈশিষ্ট্য এবং এসইও অপ্টিমাইজড।

শপিং ওয়েবসাইট এর থিম হিসাবে ব্যাবহার করলে এটি WooCommerce প্লাগইনগুলিকে বেশ ভালো ভাবেই সাপোর্ট করে। তাই আপনার অনলাইন ECOMMERCE ওয়েবসাইট এর জন্য এই দুর্দান্ত থিম ব্যবহার করে ানী অনায়াসেই পণ্যগুলি বিক্রি করুন। উপরন্তু, এটির পরিষ্কার কোডিং এবং ডিসাইন এটি সমস্ত ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের জন্য উপযুক্ত করে তোলে।

৬. ProMax

ProMax ব্লোগ্গিং এর জন্য বেশ ভালো একটি থিম। আপনি পার্সোনাল বা বিসনেস ব্লগিং যাই করুন এটি আপনার জন্য অনেক ভালো। এর সুন্দর HTML থিম আপনার ওয়েবসাইট কে দারুন দ্রুত লোড করে যা গুগল রাঙ্কিং এর জন্য বেশ উপযোগী।আপনি চাইলে অনলাইন ECOMMERCE ওয়েবসাইট এর জন্যও এটি ব্যাবহার করতে পারেন। এই থিম এর সবচেয়ে ভালো ব্যাপার হলো এর লাইফটাইম ফ্রি আপডেট আর সাপোর্ট যা এটি কে বেশ জনপ্রিয় করে তুলেছে।

৭. হিটম্যাগ

হিটম্যাগ এই ওয়ার্ডপ্রেস ফ্রি থেমেটি আমি ব্যাক্তিগত ভাবে বাহার করি আর বেশ ভালো কাজ করে এডসেন্স সেটআপ এর সাথে। এর সবথেকে বড় সুবিধা হলো এটি ইনস্টল করে আপনি আপনার ব্লগ কে মাত্র ১০ মিনিটেই সাজিয়ে ফেলতে পারেন আর এর জন্য ঘন্টার পর ঘন্টা কাস্টমাইজেশন এর পিছনে পড়ে থাকতে হয় না।

আপনি আপনার পোস্ট লিখতে পারেন খুব সুবদোর ভাবে আর এটি সেগুলি খুব ভালো ভাবেই ওয়েবসাইট এ প্রদর্শন করে। এর সাইডবার এর উইজেট ব্যাবহার করে আপনি এডসেন্স কোড লাগাতে পারেন। এছাড়া পোস্ট এডভার্ট এর মতো ওয়ার্ডপ্রেস প্লাগিন ব্যাবহার করেও আপনি অনায়াসেই এডসেন্স ড কোড আপনার পোস্ট এর মধ্যে লাগিয়ে আর্নিং বাড়াতে পারেন।

৮. জেনারেট প্রেস

জেনারেট প্রেস ও বেশ একটি ভালো ওয়ার্ডপ্রেস থিম যেটি আপনি পেইড আর ফ্রি দুটি ভার্সন এই পেয়ে যাবেন। ফ্রি ভার্সন ব্যাবহার করেই আপনি একটি বেসিক ব্লগ ডিসাইন করে নিতে পারবেন।

এই জেনারেট প্রেস এর সবচেয়ে ভালো গুণ হলো এর অসাধারণ স্পিড। এর বেসিক থিম ব্যাবহার করেই ব্লগ এর গুগল পেজ স্পিড ৯০ বা তার উপরে নিয়ে আসা সম্ভব কোনো প্লাগিন ছাড়াই।

এতো দুটো লোড হবার কারণে জেনারেট প্রেস থিম দারুন এসইও অপ্টিমাইজড। যেকোনো নতুন কিংবা পুরাতন ব্লগার যারা স্পিড এর কথা ভাবেন তারা জেনারেট প্রেস ফ্রি থিম আজই ব্যাবহার করে দেখতে পারেন।

৯. Accesspress Mag

Accesspress Mag একটি দারুন এসইও অপ্টিমাইজড ওয়ার্ডপ্রেস থিম যেটি এডসেন্স এর জন্য বেশ ভালো। ব্লগ ,অনলাইন ম্যাগাজিনে ,এডিটোরিয়াল ওয়েবসাইট এর জন্য এটি দারুন একটি থিম। এর দারুন সব ফীচার এর মধ্যে আছে অসাধারণ লেআউট সিস্টেম,কমেন্টিং সিস্টেম আর ফাস্ট লোডিং।

১০. ColorMag

কালারম্যাগ একটিদারুন রেস্পন্সিভ একটি ওয়ার্ডপ্রেস থিম যা সংবাদ, সংবাদপত্র, ম্যাগাজিন, ব্লগিং সাইটের জন্য উপযুক্ত। এই থিমটি এলিমেন্টার পেজ বিল্ডার প্লাগিনের সাথে বেশ ভালো ভাবে কাজ করে যা বিভিন্ন ধরনের ডেমো তৈরি করতে সাহায্য করে। প্রকৃতপক্ষে, এটি ৬০০ টিরও বেশি গুগল ফন্ট বাহার করতে সক্ষম করে তাই আপনার কাছে আপনার সাইটের ধরন অনুসারে একটি বেছে নেবার অনেক বিকল্প থাকে ।

একইভাবে, থিমটি একাধিক রঙের বিকল্পগুলির সাথে আসে যা আপনাকে সহজেই আপনার সাইটের প্রায় প্রতিটিঅংশের রঙ পরিবর্তন করতে সক্ষম।

শেষ কথা : আশা করি ফ্রি ওয়ার্ডপ্রেস এডসেন্স থিম পোস্ট আপনার ভালো লাগলো।

আপনি কি থিম ব্যাবহার করেন ? কমেন্ট করে জানবেন আর পোস্ট ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

সৌমিক ঘোষ

About সৌমিক ঘোষ

সৌমিক ঘোষ একজন ইন্টারনেট মার্কেটিং প্রফেশনাল, ব্লগার। তিনি ইন্টারনেট মার্কেটিং এ প্রায় ১২ বছর ধরে কাজ করছেন ।ব্লগিং ছাড়াও অবসর সময় এ গান শোনা তার একটি নেশা।

View all posts by সৌমিক ঘোষ →

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।