৯টি কম দামে সবচেয়ে ভালো হেডফোন কোনটি

কম দামে ভালো হেডফোন

Last Updated on: 14th মে 2023, 12:31 অপরাহ্ন

হ্যালো বন্ধুরা আজকে এই পোস্টটি আমরা কম দামে কিছু ভালো হেডফোনে এর কথা বলব ।

আজকের দিনে ভালো হেডফোন কেনা একটি সমস্যার বিষয় হয়ে দাঁড়িয়েছে কারণ বাজারে হেডফোন কিনতে গেলে আমাদের হাতে অসংখ্য অপশন থাকে।

অনেকের মনেই এই প্রশ্নটা থাকে যে সবচেয়ে ভালো হেডফোন কোনটি? কিন্তু বাজেটের মধ্যে কম দামে ভালো হেডফোন কোনটি সেটি বাছতে গেলে নানা সময় বিভ্রান্ত হয়ে যাই তাই আজকের এই পোস্টে আমরা বেছে বেছে ভালো ৯টি হেডফোনে এর কথা আলোচনা করব যেগুলি ৫০০ থেকে ৬০০ টাকার মধ্যেই কিনতে পারবেন।

ভালো হেডফোন কেনার সময় সব সময় দুইটি জিনিস মাথায় রাখা উচিত। বিষয়টি হলো যেই হেডফোনটি কিনতে যাচ্ছেন সেই গুলি কি আপনারা দৈনিক ব্যবহার করবেন অথবা আপনার কিনতে যাওয়া হেডফোনটি আপনি মাঝে মাঝে ব্যবহার করবেন ? হেডফোনের সাউন্ড কোয়ালিটি , এর গুণগত মান , একটানা অনেকক্ষণ হেডফোনটি ব্যবহার করা যায় কিনা সেটি লক্ষ্য করা ও যথেষ্ট গুরুত্বপূর্ণ।

তো আসুন শুরু করা যাক।

কম দামে ভালো হেডফোন

১. Philips SBCHL140 On-Ear Headphones


Philips SBCHL140 On-Ear Headphone আমাদের পছন্দের তালিকাতে প্রথমে রয়েছে।হেডফোনটির বিল্ড কোয়ালিটি ভালো আর সাউন্ড কোয়ালিটি বেশ ভালো।

Image source : Amazon

হেডফোনেটির 30mm speaker ভালো মানের সাউন্ড উৎপন্ন করে। এটি বেশ হালকা আর স্টেইনলেস স্টিল এর হেডব্যান্ড দিয়ে তৈরী হওয়াতে বেশিক্ষন ধরে ব্যাবহার করলেও কোনো অস্বস্তি হয় না। এ,আমাজন এ এর রেটিং ৩.৬ যা বেশ ভালো আর বাজেট এর মধ্যে এটি একটি ভালো অপশন।

২. Philips SHM1500 Headphones


এটি Philips এর আর একটি কম দামে ভালো হেডফোন এর মডেল।হেডফোনটি বেশ হালকা আর সুন্দর দেখতে। ওজন মাত্র ৬০.৫ গ্রাম।হেডফোনেটির আর একটি ভালো দিক হলো এটিতে বিল্টইন মাইক্রোফোন কাছে যা ভয়েস কলিং এর জন্য আদর্শ।মূলত মিউজিক আর গেমিং এর জন্য এটি বেশ উপযোগী। এছাড়া rotatable বুম মাইক্রোফোন এটির মধ্যে আছে।

৩. Enter EH-02A Wired Headphone with Mic(Black)

.Enter EH-02A মূলত একটি মাইক যুক্ত হেডফোন।এটির Speaker – 40mm আর Frequency Response : 20Hz -20,000Hz.মূলত অডিও,মিউজিক সোনার জন্য এটি বেশ ভালো।তবে অনলাইন চ্যাটিং বা ভিডিও কল যারা করতে ভালোবাসেন তাদের জন্য এটি কাজের জিনিস হতে পারে।

Image source : Amazon

এর bass কোয়ালিটি বেশ ভালো আর সাউন্ড ক্লারিটি কম বাজেট এর হেডফোন এর সেগমেন্টে বেশ আকর্ষণীয়।

৪. Zebronics Pleasant Headphone

Zebronics ইলেকট্রনিক্স হার্ডওয়্যার এর জগতে একটি বেশ নামি ব্র্যান্ড।Zebronics Pleasant Headphone তার মধ্যে বেশ ভালো একটি হেডফোন।এর design টি বেশ আকর্ষণীয়।

Image source : Amazon

হেডফোনেটির ওজন প্রায় ২৪০ গ্রাম আর একটু বড় সাইজও। Noice Cancellation ব্যাপারটি এটিতে বেশ ভালো কাজ করে। মোবাইল,ল্যাপটপ,ট্যাবলেট সব ডিভাইস এর স্তাহেই এটি দারুন কাজ করে। সাউন্ড কোয়ালিটি এর দিক থেকেও এটি বেশ ভালো। আমাজন এ এটি রিভিউ ৩.৪ যা বেশ ভালো।

৫. UBON UB-615 On-Ear Wired Headphone

Ubon হেডফোন বা ইয়ারফোনে এর জগতে একটি নতুন নাম হলেও, এটি ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।UBON UB-615 On-Ear Wired Headphone তার মধ্যে অন্যতম।

Image source : Amazon

এটি ওজন ১০০ গ্রাম। মাইক্রোফোন ও আছে। যারা মিউজিক শুনতে ভালোবাসেন তাদের জন্য এটি একটা ভালো গিফট হতে পারে।

৬. Signature VM-61

SIGNATURE SOLE VM-61 Pro হেডফোন কম বাজেট এর হেডফোন এর মধ্যে বেশ ভালো একটি চয়েস। এরই ওজন প্রায় ২০০গ্রাম। Noice Cancellation ,Heavy Bass আর স্টেরিও সাউন্ড এর জন্য এটি বেশ জনপ্রিয়। স্পিকার এর উপর নরম ফোম এর আবরণ থাকতে এটি অনেকক্ষন ধরে ব্যাবহার করলেও তেমন অসুবিধা হয় না।

৭. iNext IN-933-HP

INext IN 933 EXTRA BASS Wired Headset টি কম দামের মধ্যে আর একটি বেশ ভালো হেডফোন। খুব নামি ব্র্যান্ড নাম না হলেও এটি বেশ ভালো কোয়ালিটি এর হেডফোন। এটির noice রিডাকশন এর মাত্রা 20 dB.যারা এটির ফোল্ডেবল design থাকায় এটি আপনি সহজেই যেকোনো জায়গাতে নিয়ে যেতে পারেন।তাছাড়া হেডফোনটি Sweat Proof.

৮. Ubon UB-1250

Ubon UB-1250 হেডফোনটি আরো একটি ভালো হেডফোন। High Quality Sound আর Powerful Bass এর জুন এটি বেশ জনপ্রিয়।ওজনের দিক থেকে এটি বেশ হালকা মাত্র ৮০ গ্রাম। মূলত মিউজিক শুনতে যারা ভালোবাসেন তাদের জন্য এটি বেশ ভালো।আমাজন এ এটির রিভিউ
৩.৬ যা বেশ ভালো।

৯. T GOOD Lite SH12 Bluetooth Headset

T GOOD Lite SH12 Bluetooth Headset টি আমাদের তালিকাতে থাকা একমাত্র ব্লুটুথ হেডফোন।ব্যাক্তিগত ভাবে আমি ব্লুটুথ হেডফোন খুব বেশি ব্যাবহার করি না। তবে কমদামের মধ্যে এটি একটি ভালো ব্লুটুথ হেডফোন। হেডফোনেটিতে ব্লুটুথ ভার্সন ৪.

Image source : Flipkart


আছে আর ওয়্যারলেস কাননেক্টিভিটি রেঞ্জ ১০ মিটার। পুরো চার্জ হতে ১ ঘন্টা সময় নেয় আর একবার চার্জ হলে প্রায় ৬ ঘন্টা চলতে পারে।সাউন্ড কোয়ালিটি এর দিক থেকে বলতে গেলে আপনি এর মধ্যে বেশ ভালো কোয়ালিটি সাউন্ড পাবেন। আর হ্যা এটিতে আপনারা মাইক্রোফোন ও পাবেন।

ডালিয়া ঘোষ

About ডালিয়া ঘোষ

ডালিয়া একজন গৃহবধূ। তবে টেকনোলজি বিষয়ে তার যথেষ্ট আগ্রহ আছে। তিনি মূলত ইউটিউব,এডসেন্স বিষয়ে লিখে থাকেন।

View all posts by ডালিয়া ঘোষ →

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।