১৫০০০ টাকার কম দামে ভালো স্মার্ট টিভি কোনগুলি দেখে নিন

কম দামে ভালো স্মার্ট টিভি

Last Updated on: 26th নভেম্বর 2022, 04:13 অপরাহ্ন

হ্যালো বন্ধুরা আজ আমরা কিছু কম দামে ভালো স্মার্ট টিভি সম্পর্কে আলোচনা করবো। বর্তমান সময়ে স্মার্ট টিভি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

টেকনোলজি এর উন্নতির সাথে সাথে আমরা ক্রমে সাদাকালো টিভি থেকে ,কালার টেলিভিশন সেট পেরিয়ে বর্তমানে স্মার্ট টিভি এর পর্যায়ে এসে পৌঁছেছি। তাই কম দামে বাড়িতে একটা স্মার্ট টিভি আজ সকলেরই পছন্দের বিষয়।

আসুন এবার আসলে জেনে নি স্মার্ট টিভি আসলে কি?

স্মার্ট টিভি আসলে হলো একটি এমনও টেলিভিশন সেট যার মধ্যে নিজের অপারেটিং সিস্টেম আছে। এই অপারেটিং সিস্টেম এ সাহায্যে স্মার্ট টিভি অনলাইন বা ইন্টারনেট এর সাথে যুক্ত হয় আপনার বাড়ির WIFI রাউটার বা ইথারনেট পোর্ট এর মাধ্যমে যা দিয়ে আসলে আপনার কম্পিউটার বা ল্যাপটপ চলে।

তাই কম দামে ভালো স্মার্ট টিভি এর জন্য লাদা কোনো আর কোনো ডিভাইস ইনস্টল না করলেও চলে। একবার কানেক্ট হয়ে গেলে তারপর স্মার্ট টিভি এর পর তার মধ্যে থাকা app বা চ্যানেল লিস্ট থেকে নিজের পছন্দ হিসাবে কনটেন্ট দেখতে পারে।

এবার আসুন জেনে নি কম বাজেট এর মধ্যে ভালো স্মার্ট টিভি কি কি পাওয়া যায়। আপনার বাজেট যদি ১৫০০০ টাকাও থেকে থাকে তাহলে আজকের এই পোস্ট থেকে আপনি আপনার পছন্দ মতো স্মার্ট টিভি বেছে কিনতে পারবেন।

কম দামে ভালো স্মার্ট টিভির তালিকা

১. Kodak ৩২ ইঞ্চি LED HD Ready TV মডেল (32HDXSMART)

কম বাজেট এর মধ্যে Kodak ৩২ ইঞ্চি LED HD Ready TV মডেল (32HDXSMART) স্মার্ট টিভি বেশ ভালো একটি প্রোডাক্ট। যারা সিনেমা বা মুভি দেখতে ভালোবাসেন তাদের জন্য এটি বেশ ভালো।মডেলটির মধ্যে আছে ২০ ওয়াট এর ইনবিল্ট স্পিকার সিস্টেম তাই মুভি বা গান দেখার সময় বেশ ভালো অনুভূতি হবে। এটির ডিজাইন বেশ স্লিম আর আপনার লিভিং রুম বা ড্রয়িং রুম এর জন্য একটি আদর্শ পছন্দ।

ডিসপ্লে বা স্ক্রিন সাইজও ও বেশ ভালো ৩২ ইঞ্চি এর। রিসোলিউশন পাবেন 1366 x 768 pixels এর।

এর অপারেটিং সিস্টেম হলো এন্ড্রোইড ললিপপ ভার্সন আর A7 core processor যুক্ত যা দারুন কাজ করে। ইন্টারনাল স্টোরেজ আছে ৮জিবি এর RAM আছে ১ জিবি। এই সিস্টেম এ আপনি নেটফ্লিক্স,আমাজন প্রাইম,YouTube সব সব স্ট্রিমিং সার্ভিস ব্যাবহার করতে পারবেন। কানেক্টিভিটি পোর্ট এর মধ্যে পাবেন ৩টি HDMI, ২টি USB, ২টি AV IN, 1১টি PC audio IN পোর্ট। এবার জেনে নিন দাম কত? হ্যা ,মডেলটির দাম ১২০০০ এর মধ্যে।

Kodak ৩২ ইঞ্চি LED HD Ready TV মডেল (32HDXSMART) টি আপনার পক্ষে ভালো ?

যদি আপনার বাজেট ১২০০০ বা তার আসে পাশে হয় তবে এটি আপনার জন্য ভালো। একটি স্মার্ট টিভি তে যা পাবার কথা তাই পেয়ে যাচ্ছেন।তবে aftersales সার্ভিস এর ক্ষেত্রে একটু পিছিয়ে ব্র্যান্ড এর এই মডেলটি। তাই মডেলটি কেনার আগে কাছাকাছি সার্ভিস সেন্টার আছে কি জেনে নিলে ভালো হবে। তাছাড়া অনলাইন স্ট্রিমিং যেমন netfilx দেখার সময় একটু হ্যাং হয়ে যাবার প্রবণতা আছে।

২. সানিও ২৪ ইঞ্চি এলইডি ফুল এইচডি টিভি(XT-24S7000F)

সানিও ২৪ ইঞ্চি এলইডি ফুল এইচডি টিভি(XT-24S7000F) মডেলটি এই তালিকার মধ্যে থাকা সবচেয়ে কম বাজেট এর স্মার্ট টিভি গুলির মধ্যে একটি। এর সাউন্ড আউটপুট ১০ ওয়াট। এটি একটি বাজেট স্মার্ট টিভি বলাই যায়। ১০০০০ টাকার মধ্যে যারা একটি স্মার্ট টিভি খুজছেন এটি তাদের জন্য ভালো বলাই যায়। ২৪ ইঞ্চি এর ফুল HD ডিসপ্লে এর সাথে আছে 1920 x 1080 Pixel রিসোলিউশন।

কানেক্টিভিটি পোর্ট এর মধ্যে কাছে ১টি USB 2.0 ports, ১টি HDMI port, ১টি RF Input port, ১টি Ethernet port, ১টি VGA Input port. এছাড়া আছে BLUETOOTH ,WIFI .

তাছাড়া স্মার্ট টিভি হিসাবে এটি নানা OTT apps চালাতে সক্ষম আর অন্যান্য স্মার্ট ফীচার এর মধ্যে আছে Hotel Mode.এছাড়া এর রিমোট কন্ট্রোল আছে যেটি ইন্টারনেট এ সাথে যুক্ত হতে পারে। দাম ১০০০০ এর মধ্যে।

সানিও ২৪ ইঞ্চি এলইডি ফুল এইচডি টিভি(XT-24S7000F)টি আপনার পক্ষে ভালো ?

আপনার বাজেট যদি ১০০০০ হয় তো এই স্মার্ট টিভি আপনার জন্য।তবে এই মডেল এ খুব আধুনিক প্রযুক্তি আশা করা ঠিক নয়। তবে যারা প্রথম স্মার্ট টিভি কিনতে যাচ্ছেন কম টাকাতে তাদের জন্য বেশ ভালো।

৩. Kevin 32 Inch LED HD Ready TV মডেল (K56U912)

কম দামে যারা ভালো স্মার্ট টিভি খুঁজছেন তাদের জন্য Kevin 32 Inch LED HD Ready TV মডেল (K56U912) একটি দারুন মডেল। এই একটি HD রেডি ৩২ ইঞ্চি এর ডিসপ্লে যুক্ত মডেল যার রিসোলিউশন হলো 1366×768.

মডেলটির HDMI Port(২টি),USB Port(২টি) মোট ৪টি। এটি ভিডিও ফরমেট Mp4, VLC সমর্থিত। তবে এটি সেই অর্থে ঠিক স্মার্ট টিভি বলা চলে না। স্পিকার এ সংখ্যা ২টি আর সাউন্ড আউটপুট ২০ ওয়াট। এটি একটি HD টিভি বলা চলে তবে কিছু স্মার্ট বৈশিষ্ট এর আছে যেমন ১৬ : ৯ আসপেক্ট রেসিও ,১৭৮° ভিউইং অ্যাঙ্গেল। দাম ১২০০০ এর মধ্যে।

Kevin 32 Inch LED HD Ready TV মডেল (K56U912) টি আপনার পক্ষে ভালো ?

যদি আপনারা স্মার্ট টিভি খোঁজেন তবে বলবো না আমরা এটি সুপারিশ করবো না। কিন্তু কম খরচে HD টিভি চাইলে এটি দেখতে পারেন।

৪. VW 80 cm (32 inches) HD Ready LED Smart TV VW32S (Black)

মডেল টি বাজারে নতুন এসেছে আর ততটা পরিচিত নয়। কিন্তু কম বাজেট এর মধ্যে একটি স্মার্ট টিভি তে যে গুলি থাকা দরকার তার প্রায় সবকটি বৈশিষ্ট আছে মডেলটির মধ্যে। এর ডিসপ্লে ৩২ ইঞ্চি। BLUERAY প্লেয়ার ,গেমিং কনসোল সবকিছু সাপোর্ট করে মডেল টি.

স্মার্ট টিভি ফীচার এর মধ্যে আছে Built-in WiFi, Android, স্ক্রিন মিরর , পিসি কানেক্টিভিটি , ওয়্যারলেস হেডফোন কন্ট্রোল, EcoD ইত্যাদি।

স্ট্রিমিং সার্ভিস এর মধ্যে আছে Netflix, Amazon Prime Videos, Zee5, Sony Liv, Voot TV, Saavan, Aaj Tak, Hotstar, YouTube, Hungama Play. তাছাড়া ডিসপ্লে এর মধ্যে আরও আছে ইকো ভিশন ,সিনেমা জুম্ যা আপনার মুভি দেখার আনন্দ আরো বাড়িয়ে তোলে।

দাম ১৩০০০ টাকার এর মধ্যে।

VW 80 cm (32 inches) HD Ready LED Smart TV VW32S (Black) টি আপনার পক্ষে ভালো ?

হ্যা মডেলটি বেশ ভালো। আপনি কম বাজেট এর মধ্যে এটি কিনতেই পারেন। সঙ্গে এদের আফটার সেলস সাপোর্ট বেশ ভালো।

৫.iFFALCON 80 cm (32 inches) HD Ready Android Smart LED TV

এটি বাজারে নতুন এসেছে তবে আসার সঙ্গে সঙ্গে বেশ জনপ্রিয় হচ্ছে বলা যায়। মডেলটির ডিসপ্লে ৩২ইঞ্চি আর HD রেডি। হেডফোন কনসোল,গেমিং কনসোল থেকে শুরু করে HDMI পোর্ট ,USB সাপোর্ট সবকিছুই আছে। সাউন্ড এর জন্যে আছে ২০ ওয়াট এর ডলবি স্পিকার। স্মার্ট ফীচার এর মধ্যে আছে এন্ড্রোইড OS ,MagiConnec, Wi-Fi , Screen Mirroring.

এর সাথে আছে ১.৫ জিবি RAM ,৮ জিবি ROM, In-Built Apps: Netflix, Prime Video, Disney+Hotstar এর মতো স্ট্রিমিং সার্ভিস সাপোর্ট। এছাড়া AI পিকচার ইঞ্জিন ,৪K উপস্ক্যালিং বেশ দারুন পিকচার কোয়ালিটি প্রদান করে।

দাম প্রায় ১৫০০০ টাকা।

iFFALCON 80 cm (32 inches) HD Ready Android Smart LED TV টি আপনার পক্ষে ভালো ?

১৫০০০টাকা এর বাজেট এ এটি বেশ ভালো মডেল। এটি আপনারা কিনতে পারেন অনায়াসেই। তবে যারা ব্র্যান্ড ভ্যালু নিয়ে ভাবেন তারা এটি ছেড়ে কোনো কোনো মডেল দেখতে পারেন তবে দাম কিন্তু একটি বেশি লাগবে সেই জন্য।

৬. VW 60 cm (24 inches) HD Ready Smart LED TV VW24S (Black)

Visio World এর আরো একটি মডেল। তবে এবার স্মার্ট টিভি এর ডিসপ্লে ২৪ ইঞ্চি এর. Built-in WiFi, Android, স্ক্রিন মিরর , পিসি কানেক্টিভিটি , ওয়্যারলেস হেডফোন কন্ট্রোল এই সব ফীচার ঠিক এই ব্র্যান্ড এর অন্য মডেল এর মতোই আছে। এটি প্রায় ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্ট করে। ওয়াল মাউন্টিং এর বাবস্থা আছে। দাম প্রায় ১১০০০ টাকা।

VW 60 cm (24 inches) HD Ready Smart LED TV VW24S (Black) টি আপনার পক্ষে ভালো ?

ভালো মডেল এটি যারা কম বাজেট এ যারা ছোট স্ক্রিন এর স্মার্ট টিভি খুঁজছেন।

স্মার্ট টিভি কেনার সময় কোন কোন জিনিস দেখে নেবেন?

যেকোনো স্মার্ট টিভি কেনার সময় নিজের জিনিস গুলি একবার দেখে নেবে তাহলে কেনার পরে আর ভাবতে হবে না বেশি।

4K রিসোলিউশন কিনুন

স্মার্ট টিভি কেনার সময় যদি আপনারা দামি মডেল মডেল কেনে ধরা যাক ৩০০০০ বা তার উপরে তখন কিন্তু
4K রিসোলিউশন ছাড়া কিনবেন না। দোকানদার বা অনলাইন এ যতই ফুল HD বা 1080p sets আপনাকে বোঝাতে আসুক আপনি কিন্তু 4K রিসোলিউশন এর দাবি তে অনড় থাকবেন। বাজারে এখন 8K TV এসে গেছে। তাই দামি মডেল এর জন্য সবসময় 4K রিসোলিউশন কেনা উচিত।

বেশি রিফ্রেশ RATE সবসময় ভালো (60 Hz or 120 Hz রিফ্রেশ RATE )

স্মার্ট টিভি এর জন্য রিফ্রেশ RATE যত বেশি হবে ততই ছবি ভালো হবে তাই 60 Hz or 120 Hz এর কমে টিভি কিনবেন না।

OLED টিভি কিনুন

সবসময় OLED ডিসপ্লে কিনুন। এটি এলসিডি এর থেকে ভালো ছবি দেয়।

HDR-সাপোর্ট

HDR-সাপোর্ট করে এমন স্মার্ট টিভি কিনুন যাতে আপনি আরো ভালো আর জীবন্ত ছবি দেখতে পারেন।

এন্ড্রোইড অপারেটিং সিস্টেম এর স্মার্ট টিভি

এন্ড্রোইড অপারেটিং সিস্টেম এর স্মার্ট টিভি কিনুন। এতে করে আপনি গুগল প্লে থেকে অসংখ্য app পেয়ে যাবেন যাতে করে আপনি আপনার স্মার্ট টিভি থেকে আরো ভালো পারফর্মান্স পাবেন।

শেষ কথা :


আশা করি কম দামে ভালো স্মার্ট টিভি পোস্ট আপনার ভালো লাগলো। আপনারা কোন মডেল স্মার্ট টিভি ব্যাবহার করেন নিচের কমেন্ট বাক্স এ জানাবেন প্লিজ। আর পোস্ট ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না।

ডালিয়া ঘোষ

About ডালিয়া ঘোষ

ডালিয়া একজন গৃহবধূ। তবে টেকনোলজি বিষয়ে তার যথেষ্ট আগ্রহ আছে। তিনি মূলত ইউটিউব,এডসেন্স বিষয়ে লিখে থাকেন।

View all posts by ডালিয়া ঘোষ →

2 Comments on “১৫০০০ টাকার কম দামে ভালো স্মার্ট টিভি কোনগুলি দেখে নিন”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।