৫টি দারুন বয়স বের করার ক্যালকুলেটর অনলাইন

বয়স বের করার ক্যালকুলেটর অনলাইন

Last Updated on: 5th সেপ্টেম্বর 2021, 04:18 অপরাহ্ন

বয়স বের করার ক্যালকুলেটর অনলাইন:

আপনি কি বয়স বের করার সহজ পদ্ধতি সম্পর্কে জানতে চান ?

হ্যালো বন্ধুরা আজকের এই পোস্টে আমরা কিছু অনলাইন বয়স বের করার ক্যালকুলেটর সম্পর্কে আলোচনা করব। আমরা অনেক আমাদের ঠিক বয়স নির্ণয়ের জন্য নানা রকম পন্থা অবলম্বন করে থাকি তবে এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো এই সমস্ত অনলাইন বয়স বের করার ক্যালকুলেটর।

এইসব অনলাইন ক্যালকুলেটর এর মাধ্যমে আপনি সহজেই আপনার বয়স নির্ণয় করতে পারবেন। আপনার বয়স কত দিন, কত মাস, কত সেকেন্ড এই সমস্ত তথ্য আপনি নির্ভুলভাবে জানতে পারবেন।

অনেক সময়ই আমাদের ঠিক বয়স কত এই সব তথ্য চাকরি-বাকরি কিংবা তাৎক্ষণিক অন্য প্রয়োজনে দরকার হয়ে পড়ে তাই অনলাইন বয়স বের করার ক্যালকুলেটর সাহায্যে আপনারা সহজেই আপনাদের বয়স জানতে পারবেন।

অনলাইন বয়স ক্যালকুলেটর গুলি ব্যবহার করার সুবিধা

বর্তমান দিনে আমরা সবাই ব্যস্ত তাই এই ব্যস্ততার মাঝে ম্যানুয়ালি জন্মদিন নির্ণয় করা একটু অসুবিধাজনক হয়ে ওঠে তাই এই সমস্ত ক্ষেত্রে দ্রুত এবং নির্ভুল জন্ম তারিখ নির্ধারণ করার জন্য এই অনলাইন বয়স বের করার ক্যালকুলেটরগুলি বেশি ব্যবহার করে থাকে।

তো চলুন শুরু করা যাক এমন কিছু অনলাইন বয়স বের করার সম্পর্কে। এই তালিকাটি মধ্যে আমরা বাংলা, ইংরেজি , হিন্দি তিন ভাষাতেই উপলব্ধ টুল সম্পর্কে আলোচনা করব। ভাষাগতভাবে পার্থক্য থাকলেও তিনটি ভাষাতেই এইজ ক্যালকুলেটর বয়স নির্ধারণ করার অনলাইন পদ্ধতি একই রকম কাজ করে। তাই এগুলি ব্যাবহার করার ক্ষেত্রে তেমন অসুবিধা নেই।

১. BongQuotes অনলাইন বয়স ক্যালকুলেটর

এটি বাংলায় তৈরী করা একটি অনলাইন বয়স ক্যালকুলেটর।এটির সাহায্যে আপনারা সহজেই আপনার বয়স কত তা বছর,মাস,দিন,সেকেণ্ড হিসাবে পেয়ে যাবেন।

BongQuotes অনলাইন বয়স ক্যালকুলেটর

বাংলা ভাষাভাষী মানুষদের জন্য টুলটি অনবদ্য। BongQuotes টুলটির সাহায্যে আপনারা আপনার ঠিক আজকের দিনে কত বয়স বা একটি নির্দিষ্ট দিনে আপনার বয়স কত হবে তা জানতে পারবেন খুব সহজে।

২. hipenpal.com অনলাইন বয়স ক্যালকুলেটর

বাংলায় তৈরী করা একটি আরো একটি বয়স ক্যালকুলেটর । আপনি টুলটিতে আজকের দিন এর সাথে,আপনার জন্মদিনের তারিখ ইনপুট দিলে আপনার আজকের দিনে কত বয়স তা জানিয়ে দেয়। ওয়েবসাইট টি তে সম্ভবতঃ গুগল ট্রান্সলেট এর ব্যাবহার এর ফলে এর ইন্টারফেস টি একটু বেমানান হলেও এটি কার্যকারিতার দিক থেকে সঠিক।

৩. জি কে Learner অনলাইন এইজ ক্যালকুলেটর

আরো একটি বয়স ক্যালকুলেটর। সুন্দর ইন্টারফেস আর সাবলীল বাংলা ভাসতে এই এইজ ক্যালকুলেটর বেশ জনপ্রিয়।

৪. অমর উজালা অনলাইন এইজ ক্যালকুলেটর

মূলত হিন্দি ওয়েবসাইট হলেও ,সুন্দর ও সহজ বয়স বের করার ক্যালকুলেটর হিসাবে বেশ জনপ্রিয়।

৫.MarkCalculate.com এইজ ক্যালকুলেটর

ইংরেজি ভাষাতে এই অনলাইন এইজ ক্যালকুলেটর বেশ জনপ্রিয়। এইজ ক্যালকুলেটর ছাড়াও ,EMI Calculator
CAGR Calculator,Compound Interest Calculator ও SIP Calculator হিসাবেও এই ওয়েবসাইট এ নানা বিকল্প আছে।

শেষ কথা :

আশা করি এই ছোট পোস্টটি আপনাদের ভালো লেগেছে।পোস্ট ভালো লাগলে দয়া করে শেয়ার করবেন আর নিচে কমেন্ট বাক্স তো রইলই।

সৌমিক ঘোষ

About সৌমিক ঘোষ

সৌমিক ঘোষ একজন ইন্টারনেট মার্কেটিং প্রফেশনাল, ব্লগার। তিনি ইন্টারনেট মার্কেটিং এ প্রায় ১২ বছর ধরে কাজ করছেন ।ব্লগিং ছাড়াও অবসর সময় এ গান শোনা তার একটি নেশা।

View all posts by সৌমিক ঘোষ →

2 Comments on “৫টি দারুন বয়স বের করার ক্যালকুলেটর অনলাইন”

  1. অনেক তথ্যবহুল লেখা। অনেক ধন্যবাদ সুন্দর লেখার জন্য। আমি নিজেও এই ধরণে বিষয় নিয়ে লেখালেখি করছি । তবে এখানে পোস্টটি পড়ে বুঝতে পেরেছি যে পোস্টতে অনেক কিছু শিক্ষানীয় বিষয় রয়েছে। আমি আশা করি আরও ভাল ভাল পোস্ট এখানে পাবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।